শচীন তেণ্ডুলক আঘাত করতে চেয়েছিলাম শোয়েব আখতার


newsagartala24.com Images

আগরতলা, Sep 11, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


শচীন তেণ্ডুলকর  এবং শোয়েব আখতারের নানা গল্প উঠে আসে। বুট জোড়া তুলে রেখেছেন দুই দেশের দুই তারকাই। তবুও দু’ জনের প্রসঙ্গ উঠলেই ভেসে ওঠে ব্যাট ও বলের লড়াইয়ের নানা আখ্যান। ২০০৬ সালে ভারতীয় দলের পাকিস্তান সফরে শচীন ও শেয়েবের এমনই এক লড়াইয়ের কাহিনি রবিবার সামনে আনেন শোয়েব। তিনি এই ঘটনা জানিয়েছিলেন। বলা যেতে পারে নতুন করে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ আরও একবার তাঁর ও শচীনের সেই কুখ্যাত লড়াইয়ের কাহিনি শোনালেন ক্রিকেটপ্রেমীদের। শোয়েবের স্বীকারোক্তি, শচীনের মাথায় ইচ্ছা করেই বল মেরে মাস্টার ব্লাস্টারকে আহত  করতে চেয়েছিলেন পাক পেসার। শোয়েবের এহেন স্বীকারোক্তির ভিডিও ভাইরাল হয়েছে।
২০০৬ সালে ভারত-পাক তৃতীয় টেস্টে শচীনের হেলমেটে বল মারেন শোয়েব। ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলেন, ”আমি এই গল্পটা সবার সামনে আনতে চাই। আমি ইচ্ছা করেই শচীনকে আহত করতে চেয়েছিলাম ওই ম্যাচে। যে কোনও মূল্যে শচীনকে আঘাত করতে চেয়েছিলাম।

ইনজামাম উল হক আমাকে উইকেটের সামনে বল রাখতে বলে যাচ্ছিল সমানে। আমি ইচ্ছাকৃত ভাবে শচীনের হেলমেটে বল মারি। শচীন মারাও যেতে পারে, এমনটাও মনে হয়েছিল একসময়ে। রিপ্লেতে দেখেছিলাম, বল শচীনের কপালে লেগেছে।